1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
-:একটি হারানো বিজ্ঞপ্তি:- পবিত্র ঈদ – এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরগুনায় তুচ্ছ ঘটনায় আহত-২ ” খাবারের ভাতে প্রসাব করলেন প্রতিপক্ষ পুলিশ লাইন্স একাডেমি এডুকেশন কর্তৃক পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কালাই কাঁটাহার দাখিল মাদ্রাসায় মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে, বন্দর থানার গার্মেন্টস কর্মী স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ঘাতক স্বামী কাজী মোঃ পেয়ার আহম্মদ প্রকাশ রিপন গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র পৃথক অভিযানে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত  সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ গ্রেফতার। বটিয়াঘাটায় মামলাবাজ কালাম মাস্টারের ষড়যন্ত্রের শিকার কেয়ারটেকার সরো গত ১৪-০৯-২৪প্রকাশিত একটি দৈনিকে বাড়ি দখলের যুবদল নেতার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় আহত ১০ জন যাত্রী

গোপালগঞ্জে সেনাবাহিনীর গাড়িতে আগুন, অস্ত্র ছিনিয়ে নিয়ে বিক্ষোভকারীদের মিছিল

  • আপডেট সময়ঃ শনিবার, ১০ আগস্ট, ২০২৪
  • ৩০ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ,বিশেষ প্রতিনিধি:

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে এবং তাকে দেশে ফিরিয়ে আনার দাবিতে গোপালগঞ্জে শনিবারও বিক্ষোভ মিছিল হয়েছে।

এ বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে এদিন বিকেলে গোপালগঞ্জের সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নে সেনাবাহিনীর একটি গাড়িতে হামলা করে তাতে আগুন দিয়েছেন বিক্ষোভকারীরা।  সে সময় এক সেনাসদস্যের অস্ত্র কেড়ে নিয়ে মিছিল করেন বিক্ষোভকারীরা।  এ ঘটনায় পাঁচ সেনাসদস্যসহ সাতজন আহত হয়েছেন বলে জানা গেছে।

এলাকাবাসী জানান, শেখ হাসিনাকে দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে এবং তাকে দেশে ফিরিয়ে আনতে সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নে বিক্ষোভ মিছিল হয়। এতে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ও জালালাবাদ এবং কাশিয়ানী উপজেলার নিজামকান্দি ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৩০ হাজার নেতাকর্মী ও সমর্থক অংশ নেন।  বিকেল ৩ টার দিকে ওই তিন ইউনিয়নের নেতারকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকা-খুলনা মহাসড়কের গোপীনাথপুরে একত্রিত হন। পরে তারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এতে মহাসড়কের দুই পাড়ে যানবহন আটকা পড়ে।

খবর পেয়ে গোপালগঞ্জে কর্মরত সেনাবাহিনীর সদস্যরা সেখানে গেলে তাদের দেখে ভুয়া ভুয়া শ্লোগান দেন বিক্ষোভকারীরা। এক পর্যায়ে সেনাবাহিনীর সদস্যদের সাথে তর্কে জড়িয়ে পড়েন তারা। এক পর্যায়ে বিক্ষোভকারীরা ক্ষিপ্ত হয়ে সেনা সদস্যদের মারপিট শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনীর সদস্যরা ফাঁকা গুলি ছোড়েন। এতে বিক্ষোভকারীদের মধ্যে এক শিশুসহ দুজন ও পাঁচ সেনা সদস্য আহত হন।

পরে সেনা সদস্যরা দৌড়ে পাশের বাড়িতে গিয়ে আশ্রয় নেন। এতে ক্ষুব্ধ হয়ে সেনাবাহিনীর একটি গাড়িতে আগুন জ্বালিয়ে দেন বিক্ষোভকারীরা। সেসময় এক সেনা সদস্যের কাছ থেকে একটি অস্ত্র ছিনিয়ে নিয়ে মিছিল করতে থাকেন তারা। পরে ছিনিয়ে নেওয়া অস্ত্র প্রথমে গোপীনাথপুর পুলিশ তদন্ত কেন্দ্র এবং পরে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের লাচ্চু শরীফের কাছে জমা দেওয়া হয়।

এঘটনায় আহতদের মধ্যে একজন নিজামকান্দি গ্রামের সফি কাজির ছেলে নূর কাজি (১০), তবে সেনা সদস্যসহ অপর ৬ জনের পরিচয় পাওয়া যায়নি।

শেয়ার করুন

আরো দেখুন......